Learn Techbd Travel to Chennai in Covid-19 Situation

Learn Techbd site is techno related blog and cisco networking course site.

যে সকল বাংলাদেশী পাসপোর্টধারীরা বিভিন্ন প্রয়োজনে মহামারী কভিড-19 এর সময়ে ইন্ডিয়ার চেন্নাইতে যেতে চাচ্ছেন তাদের জন্য রয়েছে কিছু নির্দেশনা।

*প্রথমে আপনাকে ভ্রমণের 72 ঘন্টার মধ্যে করোনা টেস্ট করে নেতিবাচক সার্টিফিকেট সংগ্রহ করতে হবে এবং করোনা নেতিবাচক সার্টিফিকেট সংগ্রহ করার পর চেন্নাই ট্রাভেলের ক্ষেত্রে অনলাইনে একটি রেজিট্রেশন সম্পন্ন করতে হবে।  

রেজিট্রেশন তিনটি হলেঃ-

  1. TN e-Registration 

Apply For Exemption  ও  Fill Self Reporting Form শুধুমাত্র কলকাতা ভ্রমণের জন্য প্রযোজ্য হবে।

*Apply For Exemption রেজিট্রেশন করা সময়ে করোনা টেস্ট নিগেটিভ সার্টিফিকেট  এবং পাসপোর্ট স্ক্যান কপি ওয়েব সাইটে আপলোড করতে হবে।


Apply For Exemption  ও  Fill Self Reporting Form রেজিট্রেশন করার জন্য আপনি নিচের এই ভিডিওটি দেখেতে পারেন। এই ভিডিওতে রেজিট্রেশন প্রক্রিয়া দেখানো হয়েছে-
  

TN e-Registration  করার জন্য আপনাকে নিচের লিংকে ক্লিক করে রেজিট্রেশন সম্পন্ন করতে হবে।


লিংকে ক্লিক করার পর আপনাকে উপরের ছবির মত একটি অপশন পাবেন। সেখান থেকে Coming to  ‍Tamil Nadu from a foreign country অপশনে ক্লিক করার পর নিচের মত করে একটি ফরম পাবেন। এখানে আপনি আপনার ইমেইল এবং ক্যাপচা ব্যবহার করে সেন্ট অটিপিতে ক্লিক করলে আপনার মেইলে একটি OTP পাবেন। সেই নাম্বারটি ব্যবহার করার পরই রেজিট্রেশনের ফরম পাবেন। ফরমে আপনার প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিট্রেশন সম্পন্ন করার পর একটি পিডিএস ফরম পাবেন। পিডিএফ ফরমেটি তিন কপি প্রিন্ট করে আপনার ট্রাভেলের সময় সংগে রাখুন। 

বি. দ্র. যদি রেজিট্রেশন করতে কোন প্রকার সমস্যা হয় তাহলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা আপনাকে সহযোগীতার করার চেষ্টা করবে। 
contact: mriaz018@gmail.com

Post a Comment

Previous Post Next Post