অনার্স ১ম বর্ষের রিলিজ স্লিপের আবেদন সম্পর্কিত বিজ্ঞপ্তি ২০২২

অনার্স ১ম বর্ষের রিলিজ স্লিপের আবেদন সম্পর্কিত বিজ্ঞপ্তি ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন সম্পর্কিত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।


আবেদনের সময়ঃ

রিলিজ স্লিপের অনলাইন আবেদন আগামী ১৬ আগস্ট বিকাল ৪টা থেকে শুরু হবে এবং ২৫ আগস্ট ২০২২ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে। 


যে সকল শিক্ষার্থী আবেদন করতে পারবেঃ

 যে সকল আবেদনকারী-

  • মেধা তালিকায় স্থান পায়নি।
  • মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি।
  • মেধা তালিকায় ভর্তি হয়ে পরবর্তীতে আবার ভর্তি বাতিল করেছে।

উল্লেখ্য যে, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত কোন শিক্ষার্থী ১ম রিলিজ স্লিপে আবেদন করতে ইচ্ছুক হলে, তাকে অবশ্যই ২৩ আগস্ট ২০২২ তারিখের মধ্যে পূর্ববর্তী ভর্তি বাতিল করতে হবে।

এ বিষয়ে বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Prospectus (Honours)  এর Important Notice অপশন থেকে জানা যাবে।


রিলিজ স্লিপে আবেদনঃ

রিলিজ স্লিপে আবেদনের জন্য আবেদনকারীকে ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রােল নম্বর ও পিন এন্ট্রি দিতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর নাম ও অন্যান্য তথ্যসহ রিলিজ স্লিপের আবেদন ফরম ওয়েবসাইটে প্রদর্শিত হবে। 

এ পর্যায়ে আবেদনকারী বিভাগ ও জেলাভিত্তিক College Selection Option এ গিয়ে যে কোন কলেজ Select করলে ঐ কলেজে তার ভর্তি যােগ্য (Eligible) বিষয়ে শূন্য আসনের তালিকা দেখতে পাবে। আবেদনকারীকে প্রতিটি কলেজের ক্ষেত্রে বিষয়ভিত্তিক শূন্য আসনের তালিকা থেকে তার ভর্তি যােগ্য (Eligible) বিষয়ের পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিতে হবে। এভাবে একজন আবদনকারীকে পর্যায়ক্রমে তার পছন্ধ অনুযায়ী 05টি কলেজে বিষয় পছন্ধক্রম নির্ধারণ করে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করতে হবে।

এই আবেদন ফরমটি প্রিন্ট করে নিজের কাছে সংগ্রহ করতে হবে। তবে আবেদন ফরমটি কলেজে জমা দিতে হবে না এবং কোন প্রকার ফি প্রদান করতে হবে না।

অনার্স ১ম বর্ষের ১ম রিলিজ স্লিপের আবেদন সম্পর্কিত বিজ্ঞপ্তি ২০২২

Admission Site: www.nu.ac.bd/admissions

Post a Comment

Previous Post Next Post